আগামী ৫ মে আয়ারল্যান্ডে গড়াবে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। এতে স্বাগতিকদের সঙ্গে অংশগ্রহণ করবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। এ দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সেরে নেবেন ক্যারিবীয় ও টাইগাররা। সেই সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি)।

দীর্ঘ দুই বছর পর দলে ফিরেছেন ৩১ বছর বয়সী ডানহাতি পেসার জোনাথান কার্টার। তিনি সবশেষ ওয়ানডে খেলেন ২০১৭ সালে ভারতের বিপক্ষে। এই সিরিজে সীমিত ওভারের ক্রিকেটে অভিষেক ঘটতে পারে টেস্ট উইকেটরক্ষক ব্যাটসম্যান শেন ডওরিচের। তবে বিশ্বকাপের জন্য এই স্কোয়াড চূড়ান্ত নয়।

ডব্লিউআইসিবি পরিচালক জিমি অ্যাডামস জানিয়েছেন, অন্তর্বর্তীকালীন কোচ ফ্লয়েড রেইফার, অধিনায়ক জ্যাসন হোল্ডার ও নির্বাচকদের অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান রবার্ট হেনেসকে নিয়ে নির্বাচক প্যানেল গঠন করা হয়েছে। তারা আয়ারল্যান্ডের বিপক্ষে একটি স্কোয়াড নির্বাচন করেছেন। সেসব খেলোয়াড়ের অধিকাংশেরই ইংল্যান্ডে ওয়ানডে খেলার অভিজ্ঞতা কম। এটি বিশ্বকাপ স্কোয়াড নয়। তবে তাদের পর্যবেক্ষণ করা হবে।


তিনি বলেন, এখন অনেকে আইপিএল খেলছেন। তাদের পারফরম্যান্স দেখছি। তারা আসন্ন সিরিজে খেলবে না। (অর্থাৎ বাংলাদেশ-আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবেন না ক্রিস গেইল, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, সুনিল নারাইনরা)। পাশাপাশি আইরিশদের ডেরায় খেলোয়াড়দের পারফরম্যান্স দেখা হবে। দুই মিলিয়ে হয়তো বিশ্বকাপের দল দেয়া হবে।

নির্বাচকমণ্ডলীর অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান রবার্ট হেনেস বলেন, আমরা সেরা দলটি নির্বাচন করার জন্য দ্রুতই পলিসি বাস্তবায়ন করব। এটি ঠিক করা হবে সামর্থ্য, ফর্ম ও ফিটনেসের ওপর ভিত্তি করে।