বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ কল্যাণ পার্টি নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিমকে চেয়ারম্যান ও এম এম আমিনুর রহমানকে মহাসচিব করে ৪৫ সদস্যের আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণা করে দলটি।

বুধবার দলের চেয়ারম্যান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। ১০১ সদস্যের মধ্যে ৪৫ জনের তালিকা প্রকাশ করা হয়েছে।

আগামী কয়েক দিনের মধ্যে বাকি তালিকা প্রকাশ করা হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। গত ৬ এপ্রিল কল্যাণ পার্টির চতুর্থ জাতীয় কাউন্সিল হয়।

আংশিক কমিটিতে সহসভাপতিরা হলেন- এএফএম নুরুদ্দিন, মতিয়ার রহমান, সাহিদুর রহমান তামান্না, সৈয়দ মুহাম্মদ নজরুল ইসলাম, আলী হোসেন ফরায়েজী,মাহমুদ খান, আনম যাকিউল হক, শামসুদ্দিন পারভেজ, আহসান হাবিব ইমরুজ।

যুগ্ম মহাসচিবরা হলেন- নুরুল কবির ভুঁইয়া পিন্টু, রাশেদ ফেরদৌস সোহেল মোল্লা, নুরুল আফসার ও আল-আমিন ভুঁইয়া রিপন (দফতর)।

সাংগঠনিক সম্পাদকরা হলেন- ঢাকা বিভাগে আব্দুর রহমান খোকন, চট্টগ্রাম বিভাগে দিদারুল আলম সুমন, বরিশাল বিভাগে মো. আবু হানিফ, রংপুর বিভাগে আদম শফিউল্লাহ।

এ ছাড়া অর্থবিষয়ক সম্পাদক হয়েছেন মনিরুল ইসলাম সরকার, পরিকল্পনাবিষয়ক সম্পাদক এরশাদুর রহমান মোল্লা, প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক জাহিদুর রহমান, শিক্ষাবিষয়ক সম্পাদক এম হাসান জেড খান, মহিলা ও শিশুবিষয়ক সম্পাদক শাহানা সুলতানা শিলা, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আলমগীর কবির, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক আর এ এম ইসমাইল ফারুক, বাণিজ্যবিষয়ক সম্পাদক ওবায়দুল হক সিরাজী, আইনবিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান, সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সালাহ উদ্দিন বিশ্বাস, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ফয়েজ বিন আকরাম, ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা মিজানুর রহমান, পরিবার পরিকল্পনাবিষয়ক সম্পাদক সৈয়দা রোকেয়া বেগম, তথ্য যোগাযোগ ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এনামুল করিম রেজা, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মো. জসিম উদ্দিন।

এছাড়াও সহগণমাধ্যমবিষয়ক সম্পাদক মঈন বকুল এবং উপপ্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক করা হয়েছে মো. ইলিয়াস শিকদারকে।

কমিটির সদস্যরা হলেন- খোরশেদ আলম, মো. কামারুজ্জামান, মো. জসিম উদ্দিন, মুসা মিয়া মজুমদার, মো. মহিউদ্দিন, মো. কামারুজ্জামান খান, সালাউদ্দিন আয়ুবী, হাবিবুল্লা ভুইয়া ও মোয়াজ্জেম হোসেন।