দুয়ারে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০১৯। আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে এবারের ক্রিকেটের সর্বোচ্চ আসর। একে ঘিরে চলছে ব্যাপক জল্পনা-কল্পনা। ফেভারিট দল বেছে নিচ্ছেন ক্রিকেটবোদ্ধারা।

ব্যতিক্রম নন পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার। ২০ বছর আগে শিরোপার কাছাকাছি গিয়েও স্বপ্নভঙ্গ হয় তার। ১৯৯৯ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে সোনালি ট্রফি হাতছাড়া হয় পাকিস্তানের। সেই তিক্ত স্মৃতি এখনও বয়ে নিয়ে বেড়াচ্ছেন 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস'।

ফাইনালে পরাজিত সৈনিক ছিলেন শোয়েব। আসন্ন বিশ্বকাপে তার ফেভারিট সেই অস্ট্রেলিয়া ও পাকিস্তান। তবে সবার আগে রাখছেন আয়োজক ইংল্যান্ডকে। কিন্তু অনেকের চোখে হট ফেভারিট হলেও তার তালিকায় নেই ভারতের নাম।

শোয়েব টুইটারে ভক্তদের সঙ্গে এক আলাপচারিতায় বিশ্বকাপের ফেভারিট দলের নাম জানিয়েছেন। এক ভক্ত তার কাছে জানতে চান ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপে তার তিনটি ফেভারিট দলের নাম কি? দ্রুত জবাব দেন সর্বকালের দ্রুতগতির বোলার। তার পছন্দের তালিকায় সবার ওপরে রয়েছে আয়োজক দেশ ইংল্যান্ড। দ্বিতীয় নামটি হচ্ছে অস্ট্রেলিয়া।

সম্প্রতি অজিরা একদিনের ক্রিকেটে দুরন্ত ফর্মে রয়েছেন। ভারতের মাটিতে স্বাগতিকদের ওয়ানডে সিরিজে হারানোর পাশাপাশি পাকিস্তানকেও আরব দেশে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছেন। সেই সঙ্গে শোয়েবের বিশ্বকাপে ফেভারিট তৃতীয় দলটি হলো পাকিস্তান।